শাখা সমূহ

বিশ্বের সুস্বাদু কিছু বিখ্যাত খাবার

সমগ্র মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে, মিষ্টি তৈরি করা হয়েছে যা স্থানীয়দের কাছে অনেক বেশি বোঝায় এবং দর্শনার্থীদের জন্য অবশ্যই চেষ্টা করার বিশেষত্ব। কিছু এত সুস্বাদু যে তারা লড়াই করার যোগ্য।

সুস্বাদু সৃষ্টির মূল গল্পগুলি প্রায়শই প্রতিদ্বন্দ্বিতা করা হয় এবং হুপি পাইও এর ব্যতিক্রম নয়। পেনসিলভানিয়া এবং মেইন এমন দুটি স্থান যা ক্রিম দিয়ে ভরা চকোলেট কেকের মতো কুকি স্যান্ডউইচের দাবি রাখে । পেনসিলভানিয়া বলে আমিশ রান্না তাদের নিয়ে এসেছিল, যখন মেইন বলে যে তারা প্রথম 1920-এর দশকে লুইস্টনের ল্যাবডি'স বেকারিতে বিক্রি হয়েছিল। 

মেইন 2011 সালে হুপি পাইকে অফিসিয়াল স্টেট "ট্রিট" বানিয়ে জিনিসগুলিকে আরও এক ধাপ এগিয়ে নিয়েছিল । (স্টেট ডেজার্টের সাথে বিভ্রান্ত হবেন না, যা ব্লুবেরি পাই)।

আলাবামার একটি রাষ্ট্রীয় মিষ্টিও আছে : লেন কেক। এই লেয়ার কেকের তারকা হল ফিলিং -- একটি মাখন, বোরবন- বা ব্র্যান্ডি-স্পাইকড কিশমিশের মিশ্রণ যাতে কখনও কখনও পেকান এবং নারকেল থাকে।

ক্লেটন, আলাবামার এমা রাইল্যান্ডার লেন কেকের স্রষ্টা এবং নাম হিসাবে কৃতিত্ব দেওয়া হয় এবং রেসিপিটি তার 1898 সালের "খাওয়ার জন্য কিছু ভাল জিনিস" কুকবুকে উপস্থিত হয়েছিল। হার্পার লি-এর "টু কিল আ মকিংবার্ড"-এর পাতায়ও সাউদার্ন মিষ্টি স্থান পেয়েছে।

মেরিয়ন কাউন্টি, ওরেগনের জন্য নামকরণ করা হয়েছে, মেরিয়নবেরি চেহালেম এবং ওলালি ব্ল্যাকবেরির মধ্যে একটি ক্রস। ওরেগন রাস্পবেরি এবং ব্ল্যাকবেরি কমিশন অনুসারে বেরিটি 1956 সালে চালু হয়েছিল। মেরিওনবেরিতে "একটি টার্ট, মাটির মিষ্টি" রয়েছে, কমিশন বলে, "তাজা খাওয়ার জন্য উপযুক্ত।"
এগুলি পাইতেও খুব ভাল, এবং জুলাই মাসে, বেকারিগুলি সমৃদ্ধ, বাটারী ক্রাস্টে বেক করা বেরিতে ভরে যায়। পোর্টল্যান্ডের লরেটা জিনস পাই বেকারি সংক্ষিপ্ত কিন্তু মিষ্টি মেরিয়নবেরি মৌসুমের সবচেয়ে বেশি করে তোলে।

আইকনিক কী লাইম পাই এর উত্স সাম্প্রতিক বছরগুলিতে প্রশ্নবিদ্ধ হয়েছে, এবং ফ্লোরিডিয়ানরা এতে খুশি নয়। তবে পাইটির অবশ্যই ফ্লোরিডার সাথে দৃঢ় সম্পর্ক রয়েছে এবং এটি সরকারী রাষ্ট্রীয় পাই। (তবুও, স্টেট ডেজার্ট হিসাবে স্ট্রবেরি শর্টকেকের সাম্প্রতিক উপাধি কিছু মূল লাইম পাই প্রেমীদের কাছ থেকে আতঙ্কিত হয়েছিল)।

ছোট, টার্ট, হলুদ বর্ণের কী লাইমগুলি একবার বাণিজ্যিকভাবে ফ্লোরিডা কীগুলিতে জন্মেছিল এবং পাইটি কী ওয়েস্টের স্বাক্ষরযুক্ত খাবার। পাই সম্পর্কে ব্রিটানিকার অনলাইন এন্ট্রি পরামর্শ দেয় যে আজকাল আমদানি করা চুন বা বোতলজাত রস অনেক পাইতে ব্যবহৃত হয়। সাধারণত, একটি গ্রাহাম ক্র্যাকার ক্রাস্ট প্রচুর পরিমাণে রস এবং মিষ্টি কনডেন্সড মিল্ক দিয়ে তৈরি টার্ট কাস্টার্ড দিয়ে ভরা হয়।

সেন্ট লুইস গুই বাটার কেক 1930 এর দশকে অনুপাতের একটি সুখী দুর্ঘটনার ফলাফল বলে মনে করা হয়।
যদিও মিসৌরির রাষ্ট্রীয় ডেজার্ট নয় (এটি হবে আইসক্রিম শঙ্কু, যা 1904 সালের সেন্ট লুইস ওয়ার্ল্ড ফেয়ারের সাথে সম্পর্কযুক্ত), একটি গুই সেন্টার সহ ঘন, ফ্ল্যাট কেকটি পুরো সেন্ট লুই জুড়ে বিক্রি হয় -- ক্লাসিক আকারে বা যেমন লেবু বা মাখন পেকান গন্ধ হিসাবে একটি মোচড় সঙ্গে. এটি প্রায়শই গুঁড়ো চিনি দিয়ে ধুলো হয়।

শেভ বরফ জাপান থেকে চিনি বাগানের শ্রমিকদের মাধ্যমে হাওয়াইতে এসেছিল, যেখানে কাকিগোরি শতাব্দী ধরে একটি জনপ্রিয় মিষ্টি মিষ্টি ছিল। একটি কঠিন ব্লক থেকে চাঁচা বরফের নরম ফ্লেক্স আপনার পছন্দের মিষ্টি শরবত ভিজিয়ে রাখুন।
মাতসুমোটো শেভ আইস , 1951 সালে ওহুর উত্তর উপকূলে প্রতিষ্ঠিত, স্থানীয়দের এবং দর্শকদের প্রজন্মের কাছে সতেজকর খাবার পরিবেশন করছে। লিলিকোই (প্যাশন ফল) এবং আচারযুক্ত আম একটি স্বাদের স্পেকট্রামের গ্রীষ্মমন্ডলীয় প্রান্তে রয়েছে যার মধ্যে রাস্পবেরি এবং বাবলগাম রয়েছে। কনডেন্সড মিল্ক, ভ্যানিলা আইসক্রিম এবং আজুকি বিনগুলি উপলব্ধ অ্যাড-অনগুলির মধ্যে রয়েছে।

কেনটাকি থেকে একটি সুস্বাদু চকোলেট আখরোট পাই নিয়ে আইনি লড়াই হয়েছে। লুইসভিলের কার্ন'স কিচেন বলে যে এরকম একটি পাই আছে, প্রথম 1954 সালে তৈরি হয়েছিল এবং এটির "Derby-Pie®"-এ একটি নিবন্ধিত ট্রেডমার্ক রয়েছে।

"আমাদের ট্রেডমার্ক রক্ষা করার অর্থ হল আমাদের খ্যাতি এবং আমাদের পণ্যের অখণ্ডতা রক্ষা করা। তাই যদিও আমরা বন্ধুত্বপূর্ণভাবে মতপার্থক্য মীমাংসা করতে পছন্দ করি, প্রয়োজনে আমরা মামলার আশ্রয় নেব," কার্ন'স কিচেনের ওয়েবসাইট বলে ৷ কিন্তু লুইসভিল কুরিয়ার-জার্নাল 2021 সালে সংবাদপত্রের একটি রেসিপি এবং নিবন্ধে "ডার্বি পাই" শব্দের ব্যবহার নিয়ে একটি ট্রেডমার্ক বিরোধে বিরাজ করে। জন্য যুদ্ধ মূল্য একটি পাই? এটি স্বাদ এবং দেখুন.

এই কফি কেক একটি সুস্বাদু ছুটির দিন ব্রাঞ্চ ট্রিট বা একটি মিষ্টি কফি অনুষঙ্গী করে তোলে দিনের যেকোনো সময়। উত্তর ক্যারোলিনা এবং পেনসিলভানিয়ার মোরাভিয়ান চার্চের বসতিতে কেকের শিকড় রয়েছে যা শত শত বছর আগের।
উত্তর ক্যারোলিনায়, উইনস্টন-সালেমের ডিউই'স বেকারি 1930 সাল থেকে বাটারি কেক বেক করছে। উইনস্টন-সালেমকে অবিশ্বাস্যভাবে পাতলা মোরাভিয়ান কুকির উৎপাদন কেন্দ্র হিসেবেও চিহ্নিত করা হয়, যেখানে গুড়, লবঙ্গ এবং আদা তার সবচেয়ে ঐতিহ্যগত আকারে রয়েছে।

চিনাবাদাম মাখন এবং চকলেট কোন বেকিং প্রয়োজন ছাড়া. কি ভালবাসা না? এই মিছরিটি Buckeye রাজ্য থেকে এসেছে, একটি ডাকনাম যা বাদাম সহ একটি গাছ থেকে উদ্ভূত হয় যা হরিণের চোখের মতো।
গল্পটি বলে যে কামড়ের আকারের মিষ্টি, যেখানে চিনাবাদাম বাটার বলের উপরের অংশটি ডার্ক চকলেটের একটি স্তরে আবৃত থাকে, 1960 এর দশকে ওহাইওর বাসিন্দা গেইল ট্যাবর তৈরি করেছিলেন।
ওহাইও স্টেট-মিশিগান ফুটবল গেমগুলিতে তাদের ভাগ করা হয়েছিল এবং তাদের সরল ধার্মিকতা শেষ পর্যন্ত রাজ্যের বাইরেও ছড়িয়ে পড়ে।

"কেকের পোশাকে একটি পাই।" এভাবেই ইয়াঙ্কি ম্যাগাজিন বোস্টন ক্রিম পাই বর্ণনা করেছে, যার মধ্যে রয়েছে দুই রাউন্ড গোল্ডেন কেকের মধ্যে স্যান্ডউইচ করা মিষ্টি পেস্ট্রি ক্রিম, একটি মসৃণ চকোলেট গ্লেজ দিয়ে শেষ।
এই পাই প্রতারকটি বোস্টনের পার্কার হাউস হোটেল, এখন ওমনি পার্কার হাউস, যা 1855 সালে খোলা হয়েছে বলে মনে হয়। বোস্টন ক্রিম পাই ম্যাসাচুসেটসের রাষ্ট্রীয় ডেজার্ট। (রাজ্য ডোনাট? হ্যাঁ, বোস্টন ক্রিম।) কেন এটিকে পাই বলা হয় তা এখনও অনেকটাই রহস্য।

মাখন, ব্রাউন সুগার, দারুচিনি, রাম এবং কলার লিকার জড়িত এই কলার থালা -- এবং টেবিলের পাশে আগুন লাগিয়ে ভ্যানিলা আইসক্রিমের উপরে পরিবেশন করা হয়েছিল -- স্বপ্নে দেখা হয়েছিল নিউ অরলিন্সের ব্রেনান রেস্তোরাঁয়৷ দ্য টাইমস-পিকাইউন সংবাদপত্র অনুসারে, এটি ছিল 1951 সালের একটি নৈশভোজের জন্য, যা নিউ অরলিন্স ক্রাইম কমিশনের চেয়ারম্যান রিচার্ড ফস্টারকে সম্মান জানায়।
Brennan's-এ, এটি প্রাতঃরাশ, দুপুরের খাবার এবং রাতের খাবারে দেওয়া হয় এবং এটি মেনুতে সর্বাধিক অর্ডার করা আইটেম। এখানে রেসিপি . সতর্কতার সাথে এগিয়ে যান, ফ্ল্যাম্বে নতুনরা।

ফাজ ফ্রস্টিং দ্বারা পৃথক করা হলুদ কেকের 10টি পর্যন্ত পাতলা স্তর সহ, মেরিল্যান্ডের স্মিথ দ্বীপে উদ্ভূত এই কেকটি প্রজন্মের পূর্বের বলে মনে করা হয় । 2008 সালে মেরিল্যান্ডের সরকারী রাষ্ট্রীয় ডেজার্ট হিসাবে এর উপাধিটি কেক এবং এর জন্মস্থানের প্রতি জাতীয় দৃষ্টি আকর্ষণ করেছিল, চেসাপিক উপসাগরের একটি তিন-বাই পাঁচ মাইল দ্বীপ যেখানে প্রায় সবকিছুই নৌকায় আসে।

আজ, দুটি বেকিং পোশাক, স্মিথ আইল্যান্ড বেকারি এবং স্মিথ আইল্যান্ড বেকিং কোম্পানি , সারা দেশে বিভিন্ন স্বাদের কেক পাঠায়।

নারকেল কেকের সুনির্দিষ্ট উৎপত্তি নির্ণয় করা কঠিন, তবে কামানো নারকেলে আবৃত ক্ষয়প্রাপ্ত স্তরের কেক 1800 সাল থেকে দক্ষিণের সাথে যুক্ত। বেকার এবং লেখক অ্যান বাইর্ন এনপিআরকে বলেছেন যে ক্রীতদাস আফ্রিকান বাবুর্চিরা নারকেলের মতো নতুন উপাদান সম্পর্কে জ্ঞান রাখে এবং দক্ষিণের সেরা কিছু কেক তৈরি করে।

জর্জিয়ার সাভানা- তে অবস্থিত শেরিল ডে অফ ব্যাক ইন দ্য ডে বেকারি থেকে এখানে একটি মূল্যবান পারিবারিক রেসিপি রয়েছে৷

দারুচিনি চিনির সাথে শীর্ষে থাকা এই মৌরি-গন্ধযুক্ত কুকিটি প্রাথমিক স্প্যানিশ উপনিবেশবাদীরা নিউ মেক্সিকোতে নিয়ে এসেছিলেন। বিস্কোচিটো 1989 সাল থেকে সরকারী রাষ্ট্রীয় কুকি, এবং নিউ মেক্সিকোর দাবি অনুসারে, এই উপাধি প্রাপ্ত দেশের মধ্যে প্রথম। প্রায়শই লার্ড দিয়ে তৈরি করা হয় , ময়দা পাতলা হয় এবং প্রায়শই আকারে কাটা হয়। কুকিজ একটি ক্রিসমাস ঐতিহ্য এবং প্রায়ই বিবাহ এবং অন্যান্য উদযাপন প্রদর্শিত হয়.

টেক্সাস মাসিক বলেছে যে এই পাতলা চকোলেট কেকটি তৈরি করার সর্বোত্তম উপায় সম্পর্কে কয়েক বছর আগে এটি একটি "শিট-লোড অক্ষর" পেয়েছিল যা প্রায়শই অন্ত্যেষ্টিক্রিয়া এবং গির্জার ইভেন্টের সাথে জড়িত ।

এটি কীভাবে রাষ্ট্রের সাথে যুক্ত হয়েছিল তা এখনও একটি রহস্য, যদিও এর আকার একটি সম্ভাব্য কারণ হিসাবে সামনে রাখা হয়েছে। প্রায়শই জেলি-রোল প্যানে বেক করা হয়, কেকটি বিস্তৃত হয় । কোকো হল কেক এবং ফ্রস্টিং উভয়েরই স্ট্যান্ডআউট উপাদান, যার মধ্যে বাদাম মেশানো হয়।

সম্পর্কিত শব্দসমূহ

Comments

    Report

    Please Select a problem
    If someone is in immediate danger, get help before reporting to us. Don't wait.