শাখা সমূহ

আইসিসি টি-২০ বিশ্বকাপ

ঠান্ডা খাবার, প্রত্যাশামতো হোটেল না পাওয়া—বিশ্বকাপে ভারতের যত অভিযোগ

অত্যাধুনিক প্রযুক্তির স্টেডিয়াম ও অবকাঠামো, বিলাসবহুল হোটেলে আবাসন, বিশ্বমানের অনুশীলন–সুবিধা ও সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থা—অস্ট্রেলিয়ার আতিথেয়তা নিয়ে প্রশ্ন ছিল না কখনো। ১৯৯২ ও ২০১৫ সালে প্রতিবেশী নিউজিল্যান্ডকে নিয়ে দুটি সফল বিশ্বকাপ আয়োজন করেছে তারা। মেলবোর্ন তো নিজেদের বিশ্ব ক্রীড়াঙ্গনের রাজধানী দাবি করে।

তবে এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপে ওশেনিয়া অঞ্চলের বৃহৎ দেশটির আতিথেয়তা নিয়ে প্রশ্ন উঠেছে। মূলত আঙুল তোলা হচ্ছে ভারতীয় দলকে বাসি খাবার দেওয়ার অভিযোগ ওঠার পর থেকে।

সিডনিতে বুধবার অনুশীলনের পর বিরূপ অভিজ্ঞতার মুখোমুখি হন রোহিত শর্মা–বিরাট কোহলিরা। মধ্যাহ্নভোজ সারতে গিয়ে দেখেন খাবার ঠান্ডা ও নিম্নমানের। প্রতিবাদে না খেয়েই মাঠ ছাড়েন তাঁরা। জানা গেছে, সেদিন ভারতীয় দলকে দেওয়া হয়েছিল ঠান্ডা স্যান্ডউইচ ও ফল, যা শীর্ষ খেলোয়াড়দের পছন্দ হয়নি। 

খাবার নিয়ে নিজেদের অসন্তোষের বিষয়টি অনানুষ্ঠানিকভাবে আইসিসিকেও জানায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। শোনা যাচ্ছে, ব্রিসবেন ও সিডনিতে রোহিতের দলকে যে হোটেলে রাখা হয়েছিল, সেগুলোও সর্বোচ্চ মানের নয়।

এসব চাউর হতেই প্রশ্ন উঠেছে, তাহলে কি আইসিসি ও ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) অতিথি দলগুলোর জন্য শহরের সেরা হোটেলগুলো ভাড়া করেনি?

ব্রিসবেনে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে ভারত। সেখানে রাইজ হোটেলে ছিলেন রোহিতরা। পার্থে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে যাওয়ার আগে সিডনিতে তাঁদের ঠিকানা ছিল হাইয়্যাট রিজেন্সি হোটেল। দুটি হোটেলই চার তারকা মানের। একটিতেও নেই সুইমিংপুল। ভারতীয় দলের নাখোশ হওয়াটা অস্বাভাবিকও নয়।  

Comments

    Report

    Please Select a problem
    If someone is in immediate danger, get help before reporting to us. Don't wait.